সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ০৮:২৯ এএম
প্রিন্ট সংস্করণ

ব্যবস্থাপনার অভাবে ঢাকা এখন সবচেয়ে বিপজ্জনক নগরী : মির্জা ফখরুল

সরকারের তদারকি সংস্থার সঠিক ব্যবস্থাপনার অভাবে ঢাকা এখন ‘বিস্ফোরণোন্মুখ’ ও ‘সবচেয়ে বিপজ্জনক’ নগরীতে পরিণত হয়েছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা ও চট্টগ্রামে বড় ধরনের বিস্ফোরণে প্রাণহানির ঘটনা তুলে ধরে গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এ মন্তব্য করেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল এ র‌্যালির আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, কয়েকদিন ধরে শুধু বিস্ফোরণ হচ্ছে। সরকারের যে ডিপার্টমেন্টগুলো আছে, যাদের এসব ভবন দেখাশোনা করার কথা, যাদের নজরদারি করার কথা, তারা কাজ করে না—সব দুর্নীতির সঙ্গে জড়িত। ঢাকা মহানগর এখন একটা বিস্ফোরণোন্মুখ নগরীতে পরিণত হয়েছে; সবচেয়ে বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে।

উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণের মধ্যে স্বল্পোন্নত দেশের সম্মেলনে বাংলাদেশের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন রাখেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এরা (সরকার) সব সময় বলতে থাকে, এখন আমরা নাকি উন্নয়নশীল দেশ। একটি পত্রিকায় দেখলাম, জাতিসংঘের সম্মেলন কাতারের দোহায় হয়ে গেল। সেখানে অনুন্নত দেশের যে তালিকা, সেই তালিকায় বাংলাদেশের নাম হচ্ছে দ্বিতীয়। কোথায় গেল আপনাদের উন্নয়নের ফানুস?

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় সমাবেশে বিএনপির সেলিমা রহমান, মহিলা দলের হেলেন জেরিন খান, শাম্মী আখতার, শাহিনুর নার্গিস প্রমুখ বক্তব্য দেন।

‘ফয়সালা রাজপথেই’ : পদত্যাগ না করলে সরকারের ফয়সালা রাজপথেই করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারাবন্দি দিবস উপলক্ষে গতকাল বিকেলে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। বিএনপির শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির সঞ্চালনায় আলোচনা সভায় দলের নেতা খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, আমান উল্লাহ আমান, আবদুস সালাম ও খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য দেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X