বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
কালবেলা ডেস্ক
প্রকাশ : ২২ মে ২০২৩, ০৮:৩০ এএম
প্রিন্ট সংস্করণ

কারও চাপে দেশ ছাড়বেন না ইমরান

কারও চাপে দেশ ছাড়বেন না ইমরান

কারও চাপে দেশ ছেড়ে বিদেশে যাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের রাজনীতিতে ‘মাইনাস ইমরান’ ফর্মুলা বাস্তবায়নের গুঞ্জন ছড়িয়ে পড়ার পর গত শনিবার এ নিয়ে মুখ খোলেন তিনি। এদিন সমর্থকদের উদ্দেশে দেওয়া এক বক্তব্যে তিনি বলেন, আমাকে জিজ্ঞেস করা হয়েছিল যে, দেশ ছাড়ার আহ্বান জানানো হলে আমি দেশ ছাড়ব কি না। কিন্তু আমি তাদের সাফ জানিয়ে দিয়েছি, আমি দেশ ছাড়ব না। খবর দ্য ডন ও জিও নিউজের।

পাকিস্তানের গণমাধ্যমে দুদিন ধরে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, রাজনীতিতে ‘মাইনাস ইমরান’ ফর্মুলা বাস্তবায়নের চেষ্টা চলছে। তাকে বিদেশ পাঠিয়ে এ ফর্মুলা বাস্তবায়নের চেষ্টা চলছে। বিশেষ করে গত শুক্রবার সন্ধ্যায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের বাসভবনে পিটিআইপ্রধানের সঙ্গে পুলিশের বৈঠকের পর থেকে এ গুঞ্জন ছড়ায়। সে বৈঠকের পর পিটিআই বা পুলিশের পক্ষ থেকে সরাসরি কিছু বলা না হলেও শনিবার এ বিষয়ে মুখ খোলেন সাবেক এ প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, বৈঠকে পুলিশ তাকে বলেছিল দেশ ছাড়ার আহ্বান জানানো হলে তিনি দেশ ছাড়বেন কি না। সেখানে তিনি সরাসরি বলেন যে, তিনি দেশ ছাড়বেন না। উল্লেখ্য, পাকিস্তানে গত ৯ মে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের পর থেকে বেশ অস্থিতিশীলতা বিরাজ করছে। বর্তমানে অবশ্য তিনি জামিনে রয়েছেন।

জামিনে মুক্ত হওয়ার পর থেকে তিনি লাহোরে তার ‘জামান পার্ক’ বাসভবনে রয়েছেন। সেখানে ৯ মে সহিংসতায় জড়িত অনেকে লুকিয়ে রয়েছেন বলে অভিযোগ করে আসছিল সরকার ও পুলিশ বাহিনী। তাদের পুলিশের হাতে তুলে দেওয়ার আলটিমেটামও দেওয়া হয়েছিল। সেই আলটিমেটাম শেষ হওয়ার পরদিন শুক্রবার সন্ধ্যায় পুলিশ ইমরান খানের বাসভবনে ঢুকে দেড় ঘণ্টার একটি অভিযানও চালায়। কিন্তু সেখান থেকে পুলিশকে খালি হাতে ফিরতে হয়। তবে সে অভিযানের পাশাপাশি জামান পার্কে ইমরান খানের সঙ্গে পাঞ্জাব পুলিশ একটি বৈঠকও করে। সে বৈঠকের বিষয়ে দুই তরফ থেকে সেদিন কিছু বলা না হলেও গণমাধ্যমে ছড়িয়ে পড়ে যে, ইমরান খানকে বিদেশে পাঠানোর প্রস্তাব দেওয়া হয়েছে। এ গুজবের মধ্যেই সাবেক এ প্রধানমন্ত্রী শনিবার তার সমর্থকদের উদ্দেশে এক বক্তব্যে বলেন, বৈঠকে তাকে জিজ্ঞেস করা হয়েছিল, দেশ ছাড়তে আহ্বান জানানো হলে তিনি দেশ ছাড়বেন কি না। এ প্রসঙ্গে তিনি তাদের উল্টো প্রশ্ন করে বলেন, আমি কেন দেশ ছাড়ব? তিনি দেশ ছাড়বেন না বলে সাফ জানিয়ে দিয়ে বলেন, দেশের বাইরে আমার কোনো সম্পদ নেই। আমি সবকিছু বিক্রি করে দিয়ে এখানে (পাকিস্তানে) এসেছি। এটা আমার দেশ। কাজেই আমার দেশ ছাড়ার কোনো প্রশ্নই ওঠে না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিধবাকে মৃত দেখিয়ে শাশুড়িকে ভাতার কার্ড করে দিলেন ইউপি সদস্য

স্বাগতিকদের হারিয়ে সুপার এইটে ভারত

মাসুমা খান মজলিশ মারা গেছেন

হরিজন কলোনিতে উচ্ছেদ বন্ধের আহ্বান বাম জোটের 

প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার রক্ষায় আইন সংশোধন প্রয়োজন : ব্লাস্ট

উপজেলা প্রশাসনের গাফিলতিতে ফসলি জমি হচ্ছে পুকুর

গবেষণা / ফুটপাতের যে ৬ খাবারে উচ্চমাত্রার ডায়রিয়ার জীবাণু

কোরবানি ঈদকে সামনে রেখে বাজারে বেড়েছে মসলার দাম

সারাবিশ্বে জাল পাতছেন এরদোয়ান

‘ড্যানিস নিট ওয়্যারে শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করুন’

১০

দেশে যৌন নিপীড়নের শিকার ২৫ লাখ শিশুর রিপোর্ট যুক্তরাষ্ট্রের হাতে

১১

ইউক্রেনে যুদ্ধের ময়দান থেকে পালাল যুক্তরাষ্ট্রের আব্রামস ট্যাংক

১২

সড়ক দুর্ঘটনায় সৌদি আরবে প্রাণ গেল যুবকের

১৩

ভারত পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী 

১৪

মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট

১৫

ভাইস প্রেসিডেন্টের বিমান বিধ্বস্ত হয়ে সবাই নিহত

১৬

নারায়ণগঞ্জে নদী থেকে ইট বাঁধা অজ্ঞাত মরদেহ উদ্ধার

১৭

ফরিদপুরে সাপের কামড়ে কৃষকের মৃত্যু 

১৮

বালিশচাপায় হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৯

একাংশের কাউন্সিল / কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন, আবু হানিফ মহাসচিব

২০
X