রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১০:০৬ এএম
প্রিন্ট সংস্করণ

সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়েই নির্বাচন

কালবেলা প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নয় এবং এ বিষয়ে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ দেখছে না ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। কোনো অবস্থাতেই দেশে তত্ত্বাবধায়ক সরকার আসার প্রশ্ন ওঠে না। কাজেই সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়েই সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

গতকাল শনিবার বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আয়োজিত আওয়ামী লীগের শান্তি সমাবেশে নেতারা এসব কথা বলেন।

দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য সানজিদা খানম, দক্ষিণের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য দেন।

খালেদা জিয়ার জন্য আদালতে না গিয়ে বিএনপি নেতারাই অমানবিক আচরণ করেছেন মন্তব্য করে কামরুল ইসলাম বলেন, দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও তাকে মানবিক কারণে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়েছে। সরকার আদালতে প্রভাব বিস্তার করে না। আদালতের প্রতি সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

রাজধানীর বনানীতে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, নৌকার কোনো ব্যাক-গিয়ার নেই। নৌকা শুধু সামনের দিকে এগিয়ে যাবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিল আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

শান্তি সমাবেশ করেছে ঢাকা জেলা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। আর নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নির্বাচনে বিএনপিকে অংশ নিতেই হবে। না হলে তাদের দলের রাজনৈতিক অস্তিত্ব থাকবে না। নবাবগঞ্জ শহীদ মিনারের সামনে এ সমাবেশের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ উপস্থিত ছিলেন।

সারা দেশে আওয়ামী লীগের শান্তি সমাবেশ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন কুমিল্লা উত্তরের মুরাদনগরে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর। তিনি বলেন, বিএনপি দেশবাসীকে কী দিয়েছিল দেশবাসী তা জানে। ওই সময়ের পত্রপত্রিকাগুলো পড়লেই বোঝা যায়, দেশে কতটা দুঃসময় গিয়েছিল। ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা, হাওয়া ভবনের সিন্ডিকেট, বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন, বিদ্যুতের খাম্বা নিয়ে ব্যবসা, অগ্নিসন্ত্রাস কোনো কিছুই দেশের মানুষ ভোলেনি।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বলেন, বিএনপি যখন কর্মসূচি দেয় তখনই জনমনে আতঙ্ক দেখা দেয়। জনগণ নিরাপত্তাহীনতায় ভোগে। রাজনৈতিক ও জনগণের দল হিসেবে জনগণের কাছে আওয়ামী লীগের দায়বদ্ধতা রয়েছে।

যুবলীগের শান্তি সমাবেশ : পঞ্চগড়ে বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর আওয়ামী যুবলীগ উত্তর ও দক্ষিণ। এ ছাড়াও দেশের সকল জেলা ও মহানগরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বরে আয়োজিত শান্তি সমাবেশে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় ও যাত্রাবাড়ী চৌরাস্তা শেখ রাসেল পার্কের সামনে যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠিত হয় শান্তি সমাবেশ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X