সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ০৮:২৪ এএম
প্রিন্ট সংস্করণ

হত্যা নয়, শুধু লাশ গুম করতে সাহায্য করেছি : আরাভ

পুলিশ কর্মকর্তা খুনের মামলার আসামি আরাভ খানের দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন করতে যাওয়ার আগে ক্রিকেটার সাকিব আল হাসানকে নিষেধ করেছিলেন ঢাকা

মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা; কিন্তু সে নিষেধ না শুনেই দুবাই যান সাকিব। এমন ঘটনায় ক্ষুব্ধ গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা বলছেন, তদন্তের স্বার্থে প্রয়োজনে ওই অনুষ্ঠানে যারা গিয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। সঙ্গে আরাভের জুয়েলারির দোকানে কাদের বিনিয়োগ রয়েছে, সেটিও খতিয়ে দেখা হবে।

এদিকে আরাভকে নিয়ে আলোচনায় অংশ নিয়েছেন আরাভ নিজেও, স্বীকার করেছেন পুলিশ হত্যা মামলার সঙ্গে তার জড়িত থাকার কথা। অবশ্য তার দাবি, হত্যার সঙ্গে নয়, শুধু লাশ গুম করতেই সাহায্য করেছিলেন তিনি। মুখ খুলেছেন নিজের বিরুদ্ধে থাকা একাধিক অস্ত্র মামলা নিয়েও। গতকাল বৃহস্পতিবার দুবাই থেকে ‘আরাভ খান’ নামের ফেসবুক প্রোফাইলে লাইভে এসে এসব কথা বলেন তিনি।

একই দিনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের নিজ কার্যালয়ে ডিবি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আমরা দেখলাম ইউটিউবার হিরো আলম, অভিনয় শিল্পী দীঘি, সাকিব আল হাসানসহ অনেকেই দুবাইয়ে গিয়ে খুনের মামলার আসামির জুয়েলারি দোকান উদ্বোধন করলেন। সাকিবের টেলিভিশন ও ফেসবুকে ওই স্বর্ণের দোকান উদ্বোধনের বিজ্ঞাপন দেওয়ার পরই আরাভ যে পুলিশ খুনের মামলার আসামি, তা জানানো হয়েছিল; কিন্তু এরপরও তিনি দুবাই গেছেন। এটি দুঃখজনক। তদন্তের স্বার্থে প্রয়োজনে তাদের সবাইকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

তবে ফেসবুক লাইভে সাকিব আল হাসানকে ধন্যবাদ দিয়ে আরাভ বলেছেন, শত ঝড় তুফানের মধ্যে আমার অনুষ্ঠান সুন্দর ও সফলভাবে শেষ হয়েছে। এত কিছু শোনার পরও সাকিব আল হাসান ভাই পিছু হটেননি, তাকে ধন্যবাদ।

সম্প্রতি দুবাইয়ে আরাভ জুয়েলারি শপ উদ্বোধন নিয়ে এই হত্যা মামলাটি আবার আলোচনায় উঠে এসেছে। কারণ, কোটি কোটি টাকার এই জুয়েলারি শপের কর্ণধার হলেন পুলিশ খুনের মামলার পলাতক আসামি আপন। বর্তমানে যিনি আরাভ খান নামে পরিচিত।

গত বুধবার দুবাইয়ে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আরাভ জুয়েলার্সের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। তবে উদ্বোধনী মঞ্চে না উঠে ১০ মিনিটের মধ্যে চলে যান তিনি।

২০১৮ সালের জুলাই মাসে খুন হন মামুন ইমরান খান। এ ঘটনায় ওই বছরের ১০ জুলাই মামুনের ভাই ঢাকার বনানী থানায় মামলা করেন। এ মামলায় ২০১৯ সালের ৩১ মার্চ অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

মামলা ও নথিপত্রের সূত্রে জানা যায়, নারীদের টোপ হিসেবে ব্যবহার করে বিত্তশালীদের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেওয়া একটি চক্রের কবলে পড়েন মামুন ইমরান খান। এরপর তাকে ধরে নিয়ে হত্যার পর পেট্রোল ঢেলে লাশ পুড়িয়ে গাজীপুরের জঙ্গলে ফেলে দেয় হত্যাকারীরা।

এ মামলার ৬ নম্বর আসামি হলেন আরাভ খান ওরফে রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয়। আরাভের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ার আশুতিয়া গ্রামে।

হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, আমাদের পুলিশের এক মেধাবী কর্মকর্তা ছিলেন পরিদর্শক মামুন। তাকে শুধু হত্যাই করা হয়নি, তার লাশ যেন না পাওয়া যায়, সেজন্য কালীগঞ্জের জঙ্গলে ফেলে দিয়েছিল দুর্বৃত্তরা। এ ঘটনার পর মামলা হয়, যার তদন্ত করেছে ডিবি। আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলাম পালিয়ে যায় এবং নকল একজন আসামি জেলখানায় দেয় সে। পরে ডিবির তদন্তে নকল আসামির ঘটনা সামনে আসে। এর মধ্যে মূল আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান ভারতে পালিয়ে যান। সেখান থেকে ভারতীয় পাসপোর্টে দুবাই যান তিনি।

হারুন অর রশীদ বলেন, আমরা ঊর্ধ্বতনদের সঙ্গে আলাপ করে ইন্টারপোলের সহায়তায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে দেশে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

আর ২২ মিনিটের ফেসবুক লাইভে আরাভ আরও বলেছেন, ‘বলা হচ্ছে বাংলাদেশের সর্বোচ্চ পুলিশ কর্মকর্তা আমাকে হেল্প করে ফ্লাইটে উঠিয়ে দিয়েছেন। এগুলো সম্পূর্ণ মিথ্যা। যে ভাইদের নাম বলছেন, তারা আমার সঙ্গে কোনোভাবে জড়িত নন। একজন ব্যবসায়ীর সঙ্গে সবার সম্পর্ক থাকবে, এটিই স্বাভাবিক। একজন ব্যবসায়ী সাবানের মতো, দোকান থেকে কেনার পর এ সাবান পুলিশ, সন্ত্রাস যে কেউ ব্যবহার করতে পারে।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X