রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১০:২৪ এএম
প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জে মোশা বাহিনীর তাণ্ডবে আরও দুই মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোশা বাহিনীর তাণ্ডবের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। গতকাল শুক্রবার রূপগঞ্জ থানার এসআই আমিনুর রহমান ও রূপগঞ্জের গ্রামবাসীর পক্ষে শফিকুল ইসলাম মামলা দুটি করেন।

এর মধ্যে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ ও বল প্রয়োগের অভিযোগে গতকাল সকালে রূপগঞ্জ থানায় মামলা করেন এসআই আমিনুর রহমান। মামলায় বাহিনীর প্রধান মোশারফ হোসেন মোশাসহ ২৫ সদস্যের নাম উল্লেখ করে ও অজ্ঞাতপরিচয় ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়।

মামলার আসামিরা হলেন আবু মিয়া, জায়েদা খাতুন, মারুফা খাতুন, আলো, মোশারফ হোসেন মোশা, আনোয়ার হোসেন ধলকু, বদিউজ্জামান বদি, সাখাওয়াত উল্লাহ, নীরব, স্বাধীন, নাজমুল, ওয়াসিম, রিফাত, রায়হান, দেলোয়ার, তাজেল, রুবেল, লিটন, আমির হামজা, জয়নাল, শাহাজালাল, নূর জাহান, সালেহা, আলী আজগর ও এমারত।

এসআই আমিনুর রহমান জানান, মোশারফ হোসেন মোশার নেতৃত্বে ৭০ থেকে ৮০ জন দেশীয় অস্ত্রসস্ত্র, আগ্নেয়াস্ত্র, শটগান, ইটপাকেলসহ পুলিশের সরকারি কাজে বাধা দেয়। সেইসঙ্গে পুলিশের ওপর অতর্কিত আক্রমণ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। আসামিদের ছোড়া ইটপাটকেলের আঘাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও ২২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে পিস্তল, ককটেল, লোহার রড, চাপাতি, রামদা, ছেনদা ইত্যাদি অস্ত্র নিয়ে গ্রামবাসীকে ঘেরাও করে ২০ লাখ টাকা চাঁদা দাবি ও চাঁদা না পেয়ে অতর্কিত হামলার অভিযোগে আরেকটি মামলা করেন স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম। মামলায় মোশাকে প্রধান আসামি করে বাহিনীর ৩৭ জনকে নামীয় ও অজ্ঞাতপরিচয় ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়।

ওই মামলার আসামিরা হলেন মোশারফ হোসেন ওরফে মোশা, আনোয়ার হোসেন ধলকু, আলী আজগর ভূঁইয়া, বদিউজ্জামান বদি, সাখাওয়াত উল্লাহ, নীরব, স্বাধীন, নাজমুল, আব্বাস, ওয়াসীম, রিফাত, রায়হান, দেলোয়ার, অনিক, সুজন, তাজেল, রুবেল, লিটন, আমির হামজা ওরফে ভুট্টু, জয়নাল, কবির, শাহাজাদা, শিহাব, আরমান, কামাল, আলী, সোবহান, নূর ইসলাম, নিলু, এমারত, আমির মিয়া, তৃপ্তি, নাসরিন, আলম তারা, নূর জাহান ও চুমকী।

এর আগে গত বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় এ তাণ্ডব চালায় মোশা বাহিনী। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X