সোমবার, ০৪ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১১:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর জন্মদিনে সুজিত নন্দীর উদ্যোগে ১০৩টি ধর্মীয় উপাসনালয়ে দোয়া-প্রার্থনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীতে চাঁদপুর ও হাইমচরের মসজিদ-মন্দির ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ ১০৩টি ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা হয়েছে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর উদ্যোগে আজ শুক্রবার দিনব্যাপী এই আয়োজন হয়।

এর মধ্যে মসজিদগুলোতে জুমা এবং আসরের নামাজের পর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। মন্দির-গির্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দিনের বিভিন্ন সময়ে প্রার্থনার আয়োজন করা হয়।

বিশেষ এ দিবসটিতে সুজিত রায় নন্দী বলেন, আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য একটি অবিস্মরণীয় দিন। অগ্নিঝরা মার্চের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার অকুতোভয় দুর্বার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। যে স্বাধীনতা ছিল বাঙালি জাতির হাজার বছরের লালিত স্বপ্ন। সেই স্বপ্নের পূর্ণতা দিয়েছেন মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন, বিশেষ এই দিনটিকে জাতীয় শিশুদিবস হিসেবেও ঘোষণা করা হয়েছে। বঙ্গবন্ধু আমৃত্যু শোষিত-বঞ্চিত মানুষের জন্য লড়াই করে গেছেন। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজকে এই দিনে আমাদের শপথ হোক, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আমরা নতুন প্রজন্মের জন্যে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলব।

উল্লেখযোগ্য ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো—চাঁদপুর শহরের বাইতুল আমিন জামে মসজিদ, গোর এ গোরিবা জামে মসজিদ, পাটওয়ারী বাড়ি জামে মসজিদ, পুরানবাজার জামে মসজিদ, কবরস্থান জামে মসজিদ, ওসমানিয়া মাদ্রাসা মসজিদ, পুরানবাজার রেলী জামে মসজিদ, আদালত পাড়া জামে মসজিদ, বড়স্টেশন জামে মসজিদ, বাবুরহাট জামে মসজিদ, মুন্সির হাট বাইতুল আমিন জামে মসজিদ, বিষ্ণুপুর তালতলা জামে মসজিদ, কাটাখালি জামে মসজিদ, হাইমচর বাইতুন নুর জামে মসজিদ, নীলকমল জামে মসজিদ, উত্তর আলগী জামে মসজিদ, হাইমচর ফোরকানিয়া জামে মসজিদ, চরফতেহজংপুর জামে মসজিদ, আলুর বাজার জামে মসজিদ, ফেরিঘাট ফালাহ জামে মসজিদ, টেকেরহাট জামে মসজিদ ও শ্রী শ্রী কালি মন্দির, শ্রী শ্রী গোপাল জিউর আখড়া, কুন্ডের বাড়ি দুর্গা মন্দির, হাইমচর জগন্নাথ মন্দির, সাপদী মিলন মন্দির, বালিয়া মন্দির পুরানবাজার হরিসভা মন্দির এবং ফরাক্কাবাদ ডিগ্রি, চাঁদপুর সিটি কলেজ, চরফতেহজংপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া সিনিয়র দাখিল মাদ্রাসা, ফরাক্কাবাদ জামে মসজিদ, উত্তর চরবাকিলা জামে মসজিদ, রামপুর সিদ্দিকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানাসহ ১০০ তিনটি প্রতিষ্ঠানে তবারক বিতরণ দোয়া ও প্রার্থনা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X