বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ মে ২০২৩, ০৬:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

জনতার উত্তাল স্রোত থামানো যাবে না : মির্জা ফখরুল

জনতার উত্তাল স্রোত থামানো যাবে না : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন হতে হবে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করতে হবে। বিদেশ সফরে কোনো লাভ হবে না। সরকারের সময় শেষ। আজরাইল প্রস্তুত।

আজ শুক্রবার বিকেলে রাজধানীতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উচ্চ আদালতের নির্দেশনা অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতিসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে রাজধানীর শ্যামলী মাঠে পূর্বঘোষিত এই সমাবেশ হয়।

সরকারি কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে মির্জা ফখরুল বলেন, এই সরকার দেশে-বিদেশে সর্বত্র বিশ্বস্ততা হারিয়েছে। তাই আপনারা অবৈধ সরকারের নির্দেশ মানতে গিয়ে এমন কাজ করবেন না, যাতে চিহ্নিত হয়ে যান।

তিনি বলেন, করোনাকে ঠেকানো যাবে, মোখাকে ঠেকানো যাবে কিন্তু জনতার উত্তাল স্রোতকে ঠেকানো যাবে না। স্বাধীনতাযুদ্ধের চেতনাকে ফিরিয়ে এনে দেশকে মুক্ত ও মানুষকে ভোটাধিকার ফিরিয়ে দিতে হলে যুদ্ধের বিকল্প নেই। আসুন সেই শপথ নিয়ে দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে একটি ঝড়ের বেগে আন্দোলন গড়ে তুলি। আমাদের ফয়সালা হবে রাজপথে। টেইক ব্যাক বাংলাদেশ।

বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ আজকে ভালো নেই। নিত্যপণ্যের মূল্য লাগামহীন। বাসা-বাড়িতে বিদ্যুৎ ও গ্যাস নেই। মা-বোনেরা রান্না করতে পারে না। পানিও নেই। কিন্তু সবকিছুর দাম প্রতিনিয়ত বাড়ছে। গ্রামের কৃষকরা ফসলের ক্ষেতে পানি দিতে পারে না। সারের যে দাম তাও দিতে পারে না। ধান-পাটের দাম নেই। বাজারে গেলে বোঝা যায় জিনিসের কী দাম? সরকার চালের দাম কত দিবে বলেছিল? আজকে চালের দাম কত? তেলের দাম, লবণের দাম, চিনির দাম, ডিমের দাম, পেঁয়াজ, আদা-রসুনের দাম কত? যেসব জিনিস নিয়ে বেঁচে থাকি এমন কোনো জিনিস নেই যার দাম বাড়েনি?

তিনি বলেন, দেশের এ অবস্থার মধ্যেও আমাদের ক্ষমতাসীন বন্ধুরা যারা এসি গাড়িতে-বাড়িতে বসে পোলাও-কোরমা বিরানি খাচ্ছেন তারা বলছেন, দেশের সব ঠিক আছে। তাদের বলব- চার দেয়াল থেকে বেরিয়ে মানুষের কাছে আসুন। তাদের মনের ভাষা বোঝার চেষ্টা করুন। আসলে যারা মানুষের মতকে তোয়াক্কা করেন না তারা এসবে বিশ্বাস করে না।

মির্জা ফখরুল বলেন, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করেছে সরকার। মিথ্যা মামলায় আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশে যেতে বাধ্য করেছে। ৩৫ লক্ষাধিক মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা। আজকে মানুষ গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে রাস্তায় নেমেছে।

তিনি বলেন, সাংবাদিকেরা এখন ঠিকমতো লিখতেও বলতে পারে না। ডিজিটাল সিকিউরিটি আইন দিয়ে তাদের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। এই সরকার শিক্ষা, স্বাস্থ্য সবই ধ্বংস করেছে। সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা ট্যাক্স দিতে দিতে নিঃস্ব হয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের সময় শেষ। তারা যতই চিল্লাচিল্লি করুক, বিদেশে সফর করুক। তাদের সময় শেষ। আজরাইল প্রস্তুত। এখনো সময় আছে জনগণকে মুক্তি দেন, জনগণের দাবি মেনে নিন। সাধারণ মানুষের ভাতের নিশ্চয়তা চাই। আজকে সরকার টিকে থাকার জন্য শেষ কামড় দিচ্ছে। তারা নেতাকর্মীদের নামে মিথ্যা ও গায়েবি মামলা দিচ্ছে। সমাবেশে গুলি করছে। আমরা কোন রাষ্ট্রে বাস করছি?

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিধবাকে মৃত দেখিয়ে শাশুড়িকে ভাতার কার্ড করে দিলেন ইউপি সদস্য

স্বাগতিকদের হারিয়ে সুপার এইটে ভারত

মাসুমা খান মজলিশ মারা গেছেন

হরিজন কলোনিতে উচ্ছেদ বন্ধের আহ্বান বাম জোটের 

প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার রক্ষায় আইন সংশোধন প্রয়োজন : ব্লাস্ট

উপজেলা প্রশাসনের গাফিলতিতে ফসলি জমি হচ্ছে পুকুর

গবেষণা / ফুটপাতের যে ৬ খাবারে উচ্চমাত্রার ডায়রিয়ার জীবাণু

কোরবানি ঈদকে সামনে রেখে বাজারে বেড়েছে মসলার দাম

সারাবিশ্বে জাল পাতছেন এরদোয়ান

‘ড্যানিস নিট ওয়্যারে শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করুন’

১০

দেশে যৌন নিপীড়নের শিকার ২৫ লাখ শিশুর রিপোর্ট যুক্তরাষ্ট্রের হাতে

১১

ইউক্রেনে যুদ্ধের ময়দান থেকে পালাল যুক্তরাষ্ট্রের আব্রামস ট্যাংক

১২

সড়ক দুর্ঘটনায় সৌদি আরবে প্রাণ গেল যুবকের

১৩

ভারত পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী 

১৪

মজুরি বৃদ্ধির দাবিতে দর্জি শ্রমিকদের ধর্মঘট

১৫

ভাইস প্রেসিডেন্টের বিমান বিধ্বস্ত হয়ে সবাই নিহত

১৬

নারায়ণগঞ্জে নদী থেকে ইট বাঁধা অজ্ঞাত মরদেহ উদ্ধার

১৭

ফরিদপুরে সাপের কামড়ে কৃষকের মৃত্যু 

১৮

বালিশচাপায় হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৯

একাংশের কাউন্সিল / কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন, আবু হানিফ মহাসচিব

২০
X