রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৮ পিএম
অনলাইন সংস্করণ

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনগণ জেগে উঠেছে : প্রিন্স

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, এই সরকারের দমনপীড়ন, অগণতান্ত্রিক শাসন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনগণ আজ জেগে উঠেছে।

আজ শুক্রবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ১০ দফা দাবিতে আগামীকাল শনিবার ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ উপলক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।

প্রিন্স বলেন, ‘গতকাল প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তার কণ্ঠে নিষ্ঠুর স্বৈরশাসকের বুলি আমরা শুনতে পেয়েছি। একমাত্র স্বৈরশাসক, অগণতান্ত্রিক শাসকরাই এমন কথা বলতে পারেন।’ তিনি বলেন, আন্দোলন-সংগ্রাম যদি না-ই হয়, তাহলে প্রধানমন্ত্রী কীভাবে বললেন আন্দোলন-সংগ্রামে সরকারের কিছুই করা যাবে না।

সরকারপ্রধানের উদ্দেশে প্রিন্স বলেন, আন্দোলন দমনের নামে যে নিষ্ঠুর নির্যাতন চালানো হচ্ছে তা বন্ধ করে গণদাবি মেনে পদত্যাগ করুন। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণকে তাদের পছন্দমতো প্রতিনিধি নির্বাচনের সুযোগ দিন।

তিনি আরও বলেন, সম্প্রতি অনুষ্ঠিত উপনির্বাচনের মতো আওয়ামী মার্কা নির্বাচন করতে চাইলে তাহলে সেটা বুমেরাং হবে। এটা ২০১৪ সাল নয়, এটা ২০১৮ সালও নয়।

সমাবেশকে ঘিরে গ্রেপ্তার-হয়রানির অভিযোগ

প্রিন্স অভিযোগ করেন, সমাবেশ কেন্দ্র করে ইতোমধ্যেই সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নেত্রকোনা, শেরপুরসহ বিভিন্ন এলাকায় দমনপীড়ন চালাচ্ছে। গত কয়েকদিনে অন্তত ২৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। রাতের আঁধারে নেতাকর্মীদের বাড়িতে হানা দিয়ে তাদের পরিবার-পরিজনকে হয়রানি করছে।

অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জনবিচ্ছন্ন সরকার গণআন্দোলনে ভীত হয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করে আন্দোলন থেকে তাদের বিরত রাখতে চায়, দমন করতে চায় আন্দোলন। কিন্তু গ্রেপ্তার করে আন্দোলন দমন করার দিন শেষ। জনগণসহ নেতাকর্মীরা ইস্পাত কঠিন ঐক্যে ঐক্যবদ্ধ হয়ে বিজয় অর্জন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন ও উত্তর জেলা আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, মহানগর যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে সমাবেশ

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে অনুমতিও মিলেছে বলে জানিয়েছেন নেতারা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান এবং দলের যুগ্ম মহাসচিব সাবেক এমপি হারুনুর রশিদ। সমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের শীর্ষ নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঘুষ-দুর্নীতির আখড়া জাজিরার বড়কান্দি ইউনিয়ন ভূমি অফিস

মীন রাশিতে কাজে সফল হওয়ার দিন আজ

২৭ ফেব্রুয়ারি : নামাজের সময়সূচি

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

প্যারিসে ভাষা দিবস উপলক্ষে পঞ্চ কবির গানের সন্ধ্যা

বাবাকে কুপিয়ে জখম, ছেলে গ্রেপ্তার

আধিপত্য বিস্তারে দুই গ্রুপের ককটেল বিস্ফোরণ, আহত ৩

পথ হারানো ৩১ দর্শনার্থীকে উদ্ধার করল পুলিশ

শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত

১০

মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা!

১১

রাতের ঢাকায় নতুন মাদক

১২

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

১৩

রংপুরকে উড়িয়ে ফাইনালে লিটনের কুমিল্লা

১৪

যুগান্তরের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

১৫

ভিকারুননিসার শিক্ষক মুরাদ গ্রেপ্তার

১৬

যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

১৭

করোনায় আক্রান্ত ডিবি প্রধান হারুন

১৮

‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের প্রস্তাব বাতিল

১৯

বর্ণাঢ্য আয়োজনে চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ

২০
X